সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

গাজীপুর বেতন বাড়ানোর দাবিতে টানা চতুর্থ দিনে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর বেতন বাড়ানোর দাবিতে টানা চতুর্থ দিনে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর থেকে আব্দুল মোমিন:

বেতন বৃদ্ধির দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর, আনসার একাডেমি ও চন্দ্র পল্লী বিদ্যুৎ এলাকায় চতুর্থ দিনের মতো কারখানার শ্রমিকেরা বিক্ষোভ করছেন। এ সময় শ্রমিকেরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করেন।

কারখানার শ্রমিক ও শিল্প পুলিশ জানায়, কালিয়াকৈর উপজেলার সফিপুর, আনসার একাডেমি, চন্দ্র পল্লী বিদ্যুৎ এলাকায় অবস্থিত গোমতী টেক্সটাইল লিমিটেড,স্টারলিং ডিজাইন্স লিমিটেড ,ইন্টারস্টফ এ্যাপারেল্স লিমিটেড সহ এলাকায় আশেপাশে বিভিন্ন কারখানার শ্রমিকেরা সকালে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। শ্রমিকেরা তাঁদের সর্বনিম্ন বেতন ২৩ হাজার টাকা করার দাবি জানান। এ ছাড়া কালিয়াকৈরের বেশ কিছু কারখানার শ্রমিকেরা একই দাবিতে বিক্ষোভ শুরু করেছেন।
খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে কয়েকবার সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় শ্রমিকেরা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ এবং লাঠিপেটা করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। শ্রমিকেরা সরে গেলে সকাল সাড়ে ১০টার দিকে ওই মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়। তবে ঘটনাস্থলের দুই পাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।
শিল্প পুলিশ জানায়, শ্রমিকদের বিক্ষোভের কারণে সফিপুর, আনসার একাডেমি ও চন্দ্র পল্লী বিদ্যুৎ এলাকার বেশ কয়েকটি কারখানায় আজ বৃহস্পতিবার ছুটি ঘোষণা করা হয়েছে।
কালিয়াকৈর থানাধীন মৌচাক ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক শহিদুল ইসলাম জানান, শিল্প পুলিশ শ্রমিকদের নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এতে শ্রমিকেরা ছত্রভঙ্গ হয়ে সফিপুর এলাকা থেকে মিছিল নিয়ে চন্দ্রার দিকে চলে যান।
এর আগে গত সোমবার সকাল ৯টা থেকে কালিয়াকৈর বিভিন্ন এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন শ্রমিকেরা। বেতন বৃদ্ধির দাবিতে কারখানার শ্রমিকেরা ওই দিন সাড়ে পাঁচ ঘণ্টা ধরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com